একুশের দিন
- মোঃ মতিউর রহমান। - আত্মপ্রকাশ ০৪-০৫-২০২৪

বর্ণমালার জন্য, রক্ত দিয়ে ধন্য
শহীদ যত ভাই।
কত কথা বলি, গলায় গানের কলি
বাউল বেশে গাই।
শ্রদ্ধায় শোক গীত, পতাকাও অর্ধনমিত
নগ্ন জোড়া পা'য়।
প্রভাতফেরি প্রাতে, কুসুম হাতে হাতে
শত মিনারে লুটায়।
শিমুল পলাশ কালে, রক্ত লালে লালে
পথে পথে শোক।
ভাষার মাসে মন যে আশে
একুশ অমর হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।